মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২৩ | প্রিলিমিনারি টু মাস্টার্স ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্ব, প্রিলিমিনারি টু মাস্টার্স ফলাফল ২০২৩ খুব দ্রুত প্রকাশ হতে যাচ্ছে। আপনারা যদি মাস্টার্স ১ম বর্ষ রেজাল্ট খুজে থাকেন। তাহলে সঠিক একটি সাইটে এসেছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট প্রকাশ হওয়ার কয়েক ঘন্টা  আগে  আপনারা  এনইউ নোটিশ বোর্ডে একটি বিজ্ঞপ্তি  দেখতে পারবেন। সেই অনুযায়ী সেই দিন থেকে মাস্টার্স ১ম পর্ব ফলাফল চেক করতে পারবেন।

আপনি যদি মাস্টার্স ১ম পর্ব মানে  প্রিলিমিনারী টু  মাস্টার্স পরীক্ষার শিক্ষার্থী হয়ে থাকেন। তাহলে আপনার জন্য এই পোস্ট অনেক গুরুত্বপূর্ণ। 

মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২৩ | প্রিলিমিনারি টু মাস্টার্স ফলাফল

কারণ এই চলতি মাসেই মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট প্রকাশ হবে। যা জাতীয় বিশ্ববিদ্যালয়ের  এক নোটিশ এর মাধ্যমে আমরা জানতে পারি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েব সাইট এর পাশাপাশি। আপনারা আমাদের এই ভিআইপি  আর্নিং নেট সাইট থেকেও প্রিলিমিনারী টু মাস্টার্স পরীক্ষার রেজাল্ট যাচাই করতে পারবেন। 

রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে  আমরা বিস্তারিত জানাব। তাই আমাদের লেখা আর্টিকেলটি শেষ পর্যন্ত ধৈয্য সহকারে পড়ুন।

মাস্টার্স ১ম পর্ব ফলাফল 2023 বিজ্ঞপ্তি প্রকাশ

আপনারা যারা বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট চেক করতে চান? তাদের কে অবশ্যই এনইউ এর অফিসিয়াল নোটিশ বোর্ডে প্রকাশ করে থাকে। আপনি উক্ত সাইট ভিজিট করে সহজেই রেজাল্ট চেক করতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল নোটিশ বোর্ডের বিপরীতে আপনারা সবার আগে, আমাদের এই ওয়েবসাইট ভিজিট করে, রেজাল্ট চেক করতে পারবেন।

কারণ  আমরা আপনাদের  সুবিধার জন্য এই সাইটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স কোর্স থেকে শুরু করে, সকল কোর্স পরীক্ষার নোটিশ আমাদের এই সাইট থেকে সংগ্রহ করতে হবে। আমরা নিয়মিত আপনাদের সুবিধার জন্য এখানে পাবলিশ করে থাকি।

মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট কবে দেবে ?

জাতীয় বিশ্ববিদ্যালয়েল সকল কোর্স পরীক্ষার শিক্ষার্থীরাতাদের পরীক্ষা শেষ করার পরে, রেজাল্ট চেক করার জন্য অপেক্ষায় থাকে। তাই অনেকেই পরীক্ষা শেষে তাদের রেজাল্ট কবে দেবে এই বিষয়ে প্রশ্ন করেন। 

তাই সেই প্রশ্নের উত্তর হিসেবে আমরা আপনাকে মাস্টার্স ১ম পর্ব  ফলাফল কবে প্রকাশ হবে তার একটি ধারণা দিতে পারবো। কিন্তু নির্দিষ্ট করে, রেজাল্ট প্রকাশের তারিখ কেউ বলতে পারবে না।

আমরা জানি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের যে কোন পরীক্ষার রেজাল্ট পরীক্ষা শেষ হওয়ার পরে, ৩ মাস ৪ মাস পরে, প্রকাশ করে থাকে।

সেই অনুযায়ী অনার্স ১ম পর্ব রেজাল্ট দ্রুত প্রকাশ হবে। রেজাল্ট চেক করার জন্য আমাদের এই সাইট ভিজিট করে, সবার আগে ফলাফল যাচাই করে নিতে পারবেন। 

আশা করি বুঝতে পারছেন যে, জাতীয়  বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট মূলত কখন প্রকাশ করে থাকে। 

জাতীয় বিশ্ববিদ্যালয় গ্রেডিং সিস্টেম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট গ্রেডিং সিস্টেম সম্পর্কে অবশ্যই জেনে নেওয়া উচিত। আর সবচেয়ে ভাল কথা হলো। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের যে কোন কোর্স রেজাল্ট এর গ্রেডিং সিস্টেম একই রকম। গ্রেডিং সিস্টেম জানতে নিচে দেওয়া তথ্য টি অনুসরণ করুন।

মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২৩

প্রিলিমিনারি টু মাস্টার্স রেজাল্ট দেখার নিয়ম

আপনারা যারা মাস্টার্স ১ম পর্ব, প্রিলিমিনারী ‍টু মাস্টার্স রেজাল্ট চেক করতে  চান? তাদের জন্য আমি এমন দুইটি প্রক্রিয়া জানিয়ে দেব। যা অনুসরণ করে, আপনারা খুব সহজেই রেজাল্ট চেক করতে পারবেন।

আর রেজাল্ট চেক করার দুইটি পদ্ধতি হলো- ০১. অনলাইনের মাধ্যমে ০২. মোবাইল এসএমএস এর মাধ্যমে।

আপনার উক্ত দুইটি নিয়ম ফলো করলে বিস্তারিত জেনে নিতে পারবেন। তো চলুন আর দেরি না করে, প্রিলিমিনারি টু মাস্টার্স রেজাল্ট চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

অনলাইনের মাধ্যমে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২৩ চেক

বর্তমান সময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার ফলাফল চেক করার অনেক সহজ ব্যাপার। আপনারা চাইলে, হাতে থাকা স্মার্ট ফোন ব্যবহার করে, অনলাইনে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট যাচাই  করতে পারবেন।

আমি আপনার সুবিধার জন্য অনলাইনে রেজাল্ট দেখার সঠিক প্রক্রিয়া সম্পর্কে জানিয়ে দেব। যা ফলো করে, সবার আগে আপনার মাস্টার্স ১ম বর্ষ ফলাফল দেখতে পারবেন।

তো চলুন আর দেরি না করে, বিস্তারিত আলোচনায় ফিরে যাওয়া যাক। মাস্টার্স রেজাল্ট দেখার জন্য নিচে দেওয়া ধাপ গুলো অনুসরণ করুন।

রেজাল্ট দেখার ওয়েবসাইট [এখানে দেখুন]

বিস্তারিত এখানে...

  • মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখার www.nu.ac.bd/result ওয়েবসাইট প্রবেশ করুন।
  • তারপর, সার্চ অপশন থেকে (+) Masters অপশনে ক্লিক করুন।
  • তারপর, Masters Preli  অপশনে ক্লিক করুন।
  • তারপর, ডানপাশে একটি ফলাফল চেক ফরম চলে আসবে। 
  • তারপর, সেখান থেকে Individual Result অপশনে ক্লিক করুন।
  • তারপর, Exam Roll টাইপ করুন। যেমন- 3578520
  • তারপর, Registration টাইপ করুন। 0147852963
  • তারপর, Exam Year টাইপ করুন।
  • তারপর, Enter the code above here (ইংরেজি ছোট হাতের, ইংরেজি বড় হাতের এবং সংখ্যা থাকবে সেগুলো সঠিকভাবে নিচের বক্সে লেখুন)।
  • তারপর, Search Result বাটনে ক্লিক করুন। 

উক্ত নিয়ম অনুযায়ী আপনারা কাজ করতে পারলে, খুব সহজেই অনলাইনের মাধ্যমে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট চেক করতে পারবেন।

মোবাইল এসএমএস এর মাধ্যমে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২৩ 

আপনারা যারা মোবাইল এসএমএস এর মাধ্যমে মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট চেক করতে চান? তারা আমাদের দেওয়া একটি ফরমেট ফলো করলে খুব সহজেই রেজাল্ট দেখতে পারবেন।

তো চলুন জেনে নেওয়া যাক এসএমএস প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত।

প্রিলিমিনারী টু মাস্টার্স রেজাল্ট চেক করতে মোবাইলে মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন-  NU <Space> MF <Space> Roll No লিখে Sent করবেন 16222 নম্বরে।

উদাহরণ স্বরুপ- NU MF 3578520 (Sent To 16222) Number.

উক্ত ফরমেট অনযায়ী রেজাল্ট চেক করুন। আপনি মেসেজে পাঠানোর পরে, কিছু সময় পরে, রেজাল্ট চেক ফলাফল জানিয়ে দেওয়া হবে।

শেষ কথাঃ

উপরিউক্ত আলোচনা অনুসরণ করে, আপনারা অনলাইন প্রক্রিয়া এবং মোবাইল এসএমএস পদ্ধতিতে খুব সহজেই রেজাল্ট চেক করতে পারবেন।

আর রেজাল্ট দেখতে কোন সমস্যা হলে, আমাদের সাথে যোগাযোগ করতে  পারেন। আমরা আপনার ফলাফল চেক করে দিতে সহায়তা করব। ধন্যবাদ...

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ