ডিগ্রি ৩য় বর্ষ রুটিন ২০২৩ | PDF ফাইল দেখুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩ প্রকাশিত হয়েছে। আপনি যদি ডিগ্রি ফাইনাল পরীক্ষার শিক্ষার্থী হয়ে থাকেন।

ডিগ্রি ৩য় বর্ষের রুটিন পিডিএফ ফাইল

তাহলে আজকের এই পোস্টে, আপনারা ডিগ্রি ৩য় বর্ষের রুটিন পিডিএফ ফাইল আকারে সংগ্রহ করতে পারবেন। 

ডিগ্রি ৩য় বর্ষের রুটিন ২০২৩ সূচিপত্র

  • ডিগ্রি ফাইনাল পরীক্ষা শুরুর তারিখ : ২০/০৯/২০২৩ ইং
  • পরীক্ষার শুরুর সময় : বেলা ০১.৩০ ঘটিকা থেকে।
  • পরীক্ষার সময়কাল : প্রশ্ন পত্রে উল্লেখিত আছে।
  • পরীক্ষার শেষ তারিখ : ০৮/১১/২০২৩  ইং
  • পরীক্ষার বছর : ২০২১
  • শিক্ষাবর্ষ : ২০১৮-২০১৯
  • পরীক্ষার কোড : ১১০৩

আপনারা উক্ত ডিগ্রি ৩য় বর্ষ রুটিন পিডিএফ ফাইলে সংগ্রহ করতে চাইলে নিচের অংশ দেখুন।  

এছাড়া আপনাদের সুবিধার জন্য এখানে ডিগ্রি ৩য় বর্ষ রুটিন ছবি আকারে। এবং PDF ফাইল প্রস্তু করা হয়েছে। আপনারা সেটি পরীক্ষা শুরু হওয়ার আগেই চেক করে নিন।

ডিগ্রি ৩য় বর্ষ রুটিন ২০২৩ | PDF ফাইল দেখুন।


আপনারা উপরের অপশন থেকে পিডিএফ ফাইল সংগ্রহ করতে পারেন।

২০২১ সালের ডিগ্রী ৩য় বর্ষের পরীক্ষার্থীদের জন্য নির্দেশাঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের ডিগ্রী পরীক্ষার্থীদের কর্তৃপক্ষ করতে কিছু পরীক্ষার নির্দেশনা অনুসরণ করে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তো চলুন ডিগ্রী পরীক্ষার্থীদের জন্য কি কি নির্দেশনা রয়েছে সে বিষয়ে জেনে নেয়া যাক।

০১। জাতীয় বিশ্ববিদ্যালয়ের আন্ডারে প্রতিটি কলেজের অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয় এর অফিসিয়াল ওয়েব সাইট  www.nu.ac.bd এখানে প্রবেশ করে কলেজ এর পাসওয়ার্ড দিয়ে, প্রতিটি পরীক্ষার্থীদের ডিগ্রি তৃতীয় বর্ষের এডমিট কার্ড প্রিন্ট কপি সংগ্রহ করে বিতরণ করবে।

ডিগ্রি তৃতীয় বর্ষের এডমিট কার্ড এর নির্ধারিত জায়গায় ডিগ্রি ফাইনাল পরীক্ষার শিক্ষার্থীর ছবি গাম লাগিয়ে ছবির উপরে এবং নির্ধারিত জায়গায় অধ্যক্ষের স্বাক্ষর গ্রহণ করতে হবে। 

০২। ডিগ্রী ফাইনাল পরীক্ষার্থীরা এডমিট কার্ডে উল্লেখিত বিষয় কোড অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। 

০৩। ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষার্থীরা ব্যবহারিক পরীক্ষার স্থান, পরীক্ষার তারিখ এবং সময় পরবর্তীতে জানতে পারবে। এই ব্যবহারিক পরীক্ষার বিষয়ে শিক্ষার্থীদের নিজ নিজ দায়িত্বে জেনে নিতে হবে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ওয়েবসাইট ভিজিট করে। 

০৪। ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষার সংক্রান্ত সকল তথ্য এবং নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই nu.ac.bd অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করলে পাওয়া যাবে। 

০৫। পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালীন তিন দিন অন্তত তিন বার জাতীয় বিশ্ববিদ্যালয় এর উল্লেখিত ওয়েবসাইট ভিজিট করতে হবে। 

কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়, যেকোনো সময় যে কোন কারণবশতপরীক্ষার রুটিন স্থগিত, পরিবর্তন ও সংযোজন করতেক্ষমতা সংরক্ষণ করেন। তাই আপনি প্রতিদিন একবার হলেও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করে, আপডেট জেনে নেবেন। 

শেষ কথাঃ

তো বন্ধুরা, আশা করি আপনারা যারা ডিগ্রি ফাইনাল পরীক্ষায় অংশ গ্রহণ করবেন। তারা উক্ত ছবি স্ক্রিনশট দিয়ে সংগ্রহ করতে পারবেন। আবার চাইলে উক্ত সাইট থেকে পিডিএফ ফাইল সেভ করে নিতে পারবেন। 

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের আন্ডারে, যেকোনো পরীক্ষার রুটিন, ফরম ফিলাপ এবং যেকোনো কোর্সের রেজাল্ট জানতে আমাদের এই ওয়েবসাইট ভিজিট করতে পারেন। 

ট্যা*গ-সঃ ডিগ্রি ৩য় বর্ষ রুটিন ২০২৩ | PDF ফাইল দেখুন।,ডিগ্রি ৩য় বর্ষ রুটিন ২০২৩ | PDF ফাইল দেখুন।, ডিগ্রি ৩য় বর্ষ রুটিন ২০২৩ | PDF ফাইল দেখুন। ডিগ্রি ৩য় বর্ষ রুটিন ২০২৩ | PDF ফাইল দেখুন। ডিগ্রি ৩য় বর্ষ রুটিন ২০২৩ | PDF ফাইল দেখুন। ডিগ্রি ৩য় বর্ষের রুটিন ২০২৩, ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩, Nu ডিগ্রি ৩য় বর্ষের রুটিন ২০২৩।

কারণ আমরা এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যাবতীয় আপডেট নোটিশ সবার আগে আপলোড করে থাকে। 

বিশেষ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যে কোর্সগুলোর রেজাল্ট প্রকাশিত হয় সে রেজাল গুলো এনইও নোটিশে, চেক করতে গেলে বারবার সমস্যার জন্য অনেক দেরিতে রেজাল্ট দেখতে হয়। 

তাই আপনি যদি সেই দেরি অপেক্ষা না করে, আমাদের ওয়েবসাইট ভিজিট করেন তাহলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যাবতীয় কোর্সের রেজাল্ট সহজেই চেক করে দেখতে পারবেন। 

ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ